খাটের ডিজাইন ২০২৪ new ডিজাইন এন্ড ইমেজ

আজকে আমরা আলোচনা করব ইতিহাস এবং বিশ্বের বহুল পরিচিত কিছু খাটের ডিজাইন নিয়ে। যেমন ফোর পোস্টার বেড, প্ল্যাটফর্ম বেড, বক্স বেড, বাঙ্ক বেড, ক্যানোপি বেড এবং লো হাইট বেড।

খাটের ডিজাইন, আমাদের অত্যাধুনিক প্রযুক্তির ফলসরুপ খুব সহজেই নান্দনিক ও নজর কারা অসংখ্য ডিজাইনের বেড সেট পেয়ে থাকি হাতের নাগালে।

আমাদের একটি বিছানা, একটি রুমের জন্য সবচেয়ে আকর্ষণীয় আসবাবপত্র, যা আমাদের রুমের সৌন্দর্য বৃদ্ধিতে তার রয়েছে ঝুড়িমিলা ভাব।

খাটের ডিজাইন

আমরা আজকে এই আর্টিকেলে বিভিন্ন খাটের ডিজাইনের আলোচনার পাশাপাশি খাটের বিভিন্ন অজানা তথ্য তাছাড়া কোন ডিজাইনের খাট দেখতে কেমন, আপনার রুমের জন্য সেটা কতোটুকু মানানসই এবং তা তৈরি করতে আপনার কত টাকা লাগবে,এই সমস্ত তথ্য জানতে আমাদের আর্টিকেলটি বিস্তারিত পড়ুন। 

ফোর পোস্টার বেড

খাটের ডিজাইন, প্রথমে আমরা আলোচনা করবো ইতিহাস ছুয়ে থাকা ফোর পোস্টার বেড বা টেস্টার বেড। এটি দেখতে খুবই আকর্ষিক হয়ে থাকে।

খাটের ডিজাইন

কেননা এটার রয়েছে  চারটি উল্লম্ব কলাম সহ একটি বিছানা এবং প্রতিটি কোণায় একটি পরীক্ষক যা উপরের প্যানেলকে সমর্থন করে। এছাড়া রয়েছে খাটের চারো দিকে আকর্ষণীয় নকশা।

আপনে যদি ফোর পোস্টার বেড ঘরের সাজে দেশীয় আভিজাত্যের ছাপ রাখতে চান। তাহলে আপনি মিনিমাল ডিজাইনের ফোর পোস্টার বেড বেছে নিতে পারেন।

প্ল্যাটফর্ম বেড

প্ল্যাটফর্ম বেড বিভিন্ন ধরনের খাটের মধ্যে প্ল্যাটফর্ম বেড হলো সবচেয়ে সাধাসিধে একটি ডিজাইনের খাট। 

খাটের ডিজাইন

প্ল্যাটফর্ম বেড প্রায় যেকোন জায়গায় আকর্ষণীয় দেখায় তার লো প্রোফাইল এর জন্য। এটি একটি ফাউন্ডেশন সহ একটি ফ্রেম যা একটি শক্ত ভিত্তি দিয়ে তৈরি। যার মধ্যে কাঠের বা ধাতব স্ল্যাট ব্যবহার করে থাকে। তাছাড়া এটি একটি বক্স স্প্রিং ছাড়াই একটি গদি মিটমাট করার অনুমতি দেয়। তবে ছোট কক্ষে এটি অভিভূত হয় না।

বক্স বেড

খাটের ডিজাইন, বক্স বেড হচ্ছে খাটের ডিজাইনের মধ্যে একটি উল্লেখযোগ্য ডিজাইন। যাকে আবার  বন্ধ বিছানা, ক্লোজ বেড বা ঘেরা বিছানা নামেও বলা হয়।

খাটের ডিজাইন

যা দেখতে একটি আলমারির মতো এবং এর চারদিকে কাঠের প্যানেল দিয়ে বন্ধ থাকে।

এই ফর্মটি পশ্চিম ইউরোপীয় দেরী মধ্যযুগীয় আসবাবপত্র থেকে উদ্ভূত হয়। এটি আপনার শিশুর জন্য হতে পারে একটি আকর্ষণীয় বেড সেট।

বাঙ্ক বেড

খাটের ডিজাইন, বাঙ্ক বেড গুলি সাধারণত জাহাজে, সামরিক বাহিনীতে এবং হোস্টেল, ডরমিটরি, গ্রীষ্মকালীন ক্যাম্প, শিশুদের শয়নকক্ষ এবং কারাগারে দেখা যায়।

খাটের ডিজাইন

যা দেখতে সাধারণত চারটি খুঁটি বা স্তম্ভ দ্বারা সমর্থিত হয়, বিছানার প্রতিটি কোণে একটি করে প্যানেল। একটি মই বা সিঁড়ি বেয়ে উপরের বিছানার দিকে নিয়ে যায়, যেটিতে সাধারণত একটি রেলিং থাকে যাতে ঘুমন্ত ব্যক্তিকে পড়ে যাওয়া রোধ করা যায়।

আপনার রুম যদি ছোট হয়ে থাকে আর আপনি যদি আপনার শিশুর জন্য একটি বিছানা খুঁজে থাকেন তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো এবং আপনারা শিশুর জন্য আকর্ষণীয় আসবাবপত্র হবে বাঙ্ক বেড।

ক্যানোপি বেড 

একটি ক্যানোপি বিছানা হল একটি ছাউনিযুক্ত বিছানা, যার সাধারণত পর্দা দিয়ে উপরের অংশ ডিজাইন করা হয়।

খাটের ডিজাইন

কার্যকরীভাবে এই ক্যানোপি এবং পর্দাগুলি বিছানাকে আরও উষ্ণ রাখে। এমনকি খুব শালীন বাড়িতে, একটি ঘর জুড়ে ক্যানোপি বিছানা ঘুমানোর জায়গার মধ্যে একটি বিভাজন তৈরি করা।

তাই ক্যানোপি বেড ঘুমানোর জন্য যেমন উষ্ণ এবং শান্তি প্রিয় তেমনই এটি ঘরের সৌন্দর্য বজায় রাখতে একটি আকর্ষণীয় বেড সেট। 

লো হাইট বেড

লো হাইট বেড, আধুনিক প্রযুক্তির সুবাদে আমরা  এখন বিছানার বিভিন্ন ধরণের উপলব্ধ পেয়ে থাকি।

খাটের ডিজাইন

আর ইকটু ভালো উপলব্ধি করার জন্য এবং যারা জমিনের কাছাকাছি নিজেকে রাখতে চান তাদের জন্য লো-হাইট বেড একটি সেরা পছন্দ হবে। যা আপনাকে ভালো ঘুমানোর জন্য সহায়তা করে থাকবে। 

আপনার ঘরের জন্য যদি একটি বেড সেট কিনতে চান আর তা নিয়ে যদি চিন্তিত থাকেন তাহলে আপনি আমাদের সাইটে ভিজিত করুন।

আমরা বলে দেবো আপনার ঘরের জন্য মানানসই একটি খাটের ডিজাইন এবং সেটা কিভাবে তৈরি করবেন, কোথায় থেকে পাবেন, কত টাকা খরচ হবে ইত্যাদি সকল তথ্য।

আর দৈনন্দিন নতুন নতুন তথ্য পেতে আমাদের সাতেই থাকোন।

আরো পড়ুন : সৌদি টাকার রেট ২০২৪ আজকের মূল্য

আরো পড়ুন : বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top