দুবাই টাকার রেট

দুবাই,আরব আমিরাতের সর্ববৃহৎ এবং সবচেয়ে জনবহুল শহর। যা পারস্য উপসাগরের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত, দুবাই একটি বৈশ্বিক শহর এবং মধ্য প্রাচ্যের প্রধান ব্যবসায় কেন্দ্রবিন্দু। যার জন্য এটি যাত্রী এবং পণ্যবাহী বিমানের জন্য একটি বড় বৈশ্বিক পরিবহনের কেন্দ্র হয়ে উঠেছে। দুবাই টাকার রেট, দুবাইয়ের ১ টাকা বাংলাদেশের কত টাকা তাছাড়া আজকে আমরা এই প্রতিবেদনে দুবাই টাকার রেট সহ দুবাই সম্পর্কিত সকল তথ্য আলোচনা করবো। 

দুবাই টাকার রেট

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা আজকের রেট, দুবাই এর মুদ্রা-কে বলা হয় দিরহাম যা বাংলার ৩১ টাকা ৭০ পয়সার সমান। অর্থাৎ ১ দিরহাম সমান ৩১.৭০ টাকা।

দুবাই আজকের টাকার রেট 

দুবাই টাকার রেট অর্থাৎ দুবাই এর ১ দিরহাম সমান কত টাকা। দুবাই এর ১ দিরহাম সমান ৩১.৭০ টাকা, ৫ দিরহাম সমান ১৫৮.৫ টাকা, ১০ দিরহাম সমান ৩৭০ টাকা, ৫০ দিরহাম ১৫৮৫ টাকা ১০০ দিরহাম ৩১৭০ টাকা এবং ১০০০ দিরহাম সমান ৩১৭০০ টাকা।

দুবাই টাকার রেট

দিরহামটাকা(বাংলাদেশ)
৩১.৭০
১৫৮.৭০
১০৩৭০
৫০১৫৮৫
১০০৩১৭০
১০০০৩১৭০০

দুবাইয়ের আয়তন ও জনসংখ্যা 

দুবাই এর মোট আয়তন ৩ হাজার ৮৮৫ বর্গকিলোমিটার বা ১ হাজার ৫০০ বর্গমাইল। তার মোত জনসংখ্যা ৪১ লাখ ৭৭ হাজার ৫৯ জন (২০১৯ সালের গণনা অনুসারে)। আর এছাড়া সেখানে রয়েছে বিশ্বের সব থেকে বড় সোনার খনি।

যার জন্য দুবাই কে বলা হয় সোনার হাব। তাই যার জন্য সাড়া বিশ্বে সবথেকে সস্তা এবং ভাল মানের স্বর্ণ পাওয়া যায় সংযুক্ত আরব আমিরশাহির শহর, দুবাই। এখানে প্রতি ১০ গ্রাম সোনার দাম দরা হয় বাংলা টাকা ৪৮,৭২৩ টাকা।

দুবাই টাকার রেট, দুবাই এর মুদ্রার মূল্য আমাদের থেকে এতো বেশি কেনো।তার প্রদান কারণ হিসেবে বলা যায় তাদের ভূগর্ভস্থ অবস্থিত জ্বালানি তেল ও সোনার বিশাল ভান্ডার। যা তারা বিদেশে রপ্তানি করার মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা উপার্জন করে থাকে যা তাদের অর্থনীতিকে সমৃদ্ধ করতে ভূমিকা পালন করে তাই তাদের মুদ্রার মূল্য আমাদের থেকে অনেক বেশি

দুবাই বাংলাদেশী প্রবাসীর সংখ্যা 

মধ্যপ্রাচ্যে বসবাসরত মোট বাংলাদেশী প্রবাসীর সংখ্যা প্রায় ২৮ লাখ। যার এক চতুর্থাংশ রয়েছে আরব আমিরাতের শাহী শহর দুবাইতে। অর্থাৎ সেখানে বাঙালী সংখ্যা প্রায় ৭ লাখ। 

দুবাই এর বিভিন্ন অজানা তথ্য জানতে, তাছাড়া দুবাই থেকে কিভাবে দেশে টাকা পাঠাবেন এবং বৈদেশিক মুদ্রার সঠিক মূল্য জানতে আমাদের সাইটে আপনাদের মতামত জানিয়ে ভিজিট করুন।আমরা সর্বদা আপনাদের কে, আপনাদের অজানা সকল তথ্য জানানোর চেষ্টা করব।

আরো পড়ুন: ১ ভরি কত গ্রাম

আরো পড়ুন : ১ ডলার বাংলাদেশের কত টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top